• সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন |
  • English Version

বাজিতপুরে নানা আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুরে “সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানান আয়োজনে ৫২তম জাতীয় সমবায় দিবস ২০২৩ পালিত হয়েছে।
৪ নভেম্বর শনিবার বেলা সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। ১১টায় একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বেলা ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এ সময় শ্রেষ্ঠ ৪ জন সমবায়ীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরিন হক এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রকিবুল হাসান শিবলী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা আনোয়ারা বেগম।
এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান গোলনাহার ফারুক, বাজিতপুর উপজেলা ডিগ্রি কলেজ সাবেক অধ্যক্ষ মজিবুল হক, বাজিতপুর উপজেলা পরিষদ মসজিদের ইমাম ও খতিব হাফেজ মো. সিরাজুল ইসলাম, সরারচর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান স্বপন প্রমুখ।
উপজেলা সমবায় কর্মকর্তা আনোয়ারা বেগম বলেন, বাজিতপুরে ২৫৬টি সমবায় সমিতি রয়েছে। তাদের মধ্য থেকে এ বছর উপজেলা পর্যায়ে ৪টি সমবায় সমিতিকে শ্রেষ্ঠ সম্মাননা ক্রেস্ট ও সনদ দেওয়া হয়েছে। প্রতিষ্ঠান গুলো হলো মাতৃভূমি সঞ্চয় ঋণদান সমবায় সমিতি লি., আগামী সঞ্চয় ঋণদান সমবায় সমিতি লি., সেফ সঞ্চয় ঋণদান সমবায় সমিতি লি., লাল সবুজ সাবিক গ্রামে উন্নয়ন সমবায় সমিতি লি.।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *